• সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪  

সভাপতির কথা


চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানাধীন উত্তর কাট্টলীতে অবস্থিত 'কাট্টলী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ' । ১৯৫৫ খ্রিষ্টাব্দে কাট্টলীর কৃতি সন্তান মরহুম জয়নাল আবেদিন নারী শিক্ষার প্রসারের জন্য প্রতিষ্ঠা করেন ’কাট্টলী উচ্চ বালিকা বিদ্যালয়'। ১৯৯৬ খ্রিষ্টাব্দে চট্টগ্রাম সিটি কর্পোরেশন বিদ্যালয়টিকে অধিগ্রহণ করে এবং এর অবকাঠামোর উন্নয়ন করে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিচালনায় বিদ্যালয়টির শিক্ষার গুনগত মান বৃদ্ধি পায় এবং প্রতিষ্ঠানটি নগরীতে একটি আদর্শ নারী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করে। ২০১৩ খ্রিষ্টাব্দে চট্টগ্রাম সিটি কর্পোরেশন বিদ্যালয়টিকে বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এ রূপান্তর করে।

মাননীয় মেয়র এম. রেজাউল করিম চৌধুরীর প্রত্যক্ষ তত্তাবধানে এবং প্রতিষ্ঠানটির দক্ষ প্রশাসন ও মেধাবী শিক্ষকদের আন্তরিকতায় বরাবরই শিক্ষার্থীরা পাবলিক পরীক্ষায় ঈর্ষনীয় ফলাফল করছে। একাডেমিক ও কো-কারিকুলার একটিভিটিস উভয় ক্ষেত্রেই প্রতিষ্ঠানটি সুনামের সাথে কাজ করে যাচ্ছে। চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রতিষ্ঠানটিকে ডিজিটালাইজড করার জন্য 'ডিজিটাল এডুকেশন ম্যানেজমেন্ট সিস্টেম' ও ‘ই-হাজিরা’ চালু করা হচ্ছে জেনে অত্যান্ত আনন্দিত হয়েছি এবং এ মহতী উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি।

প্রতিষ্ঠানটির প্রতিটি শিক্ষার্থী চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলার সকল জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতা অর্জন করত: নিজেকে স্ব স্ব আসনে সু-প্রতিষ্ঠিত করতে পারবে বলে আমার বিশ্বাস। শিক্ষার্থীদের বলব তোমরা নিজেকে একজন সৎ, যোগ্য, দক্ষ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক নাগরিক হিসেবে গড়ে তুলতে প্রয়োজনীয় জ্ঞান ও দক্ষতা অর্জন করো। সকল শিক্ষার্থীর সফলতা কামনা করছি একই সাথে 'ডিজিটাল এডুকেশন ম্যানেজমেন্ট সিস্টেমের' সফলতা কামনা করছি।

ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু

সভাপতি

গভর্নিং বডি

কাট্টলী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ

নোটিশ বোর্ড

অধ্যক্ষ

মো. আবুল কাশেম

ফোন 01815620541

ইমেইল [email protected]

ভিডিও গ্যালারি

যোগাযোগ ও পরামর্শ

ক্যাম্পাস :
North Kattali, AkbarShah, Chattogram

Phone: 01815620541

Facebook : Facebook Page